ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধান হামাসের নেতৃত্বে ৭ অক্টোবরের হামলার কারণে পদত্যাগ করেছেন |

ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধান মেজর জেনারেল আহারন হালিভা মঙ্গলবার দক্ষিণ ইসরায়েলে হামাসের নেতৃত্বাধীন 7 অক্টোবরের ভয়াবহ হামলার জন্য তার "নেতৃত্বের দায়িত্ব" নিয়ে পদত্যাগ করেছেন।

ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধান তার "নেতৃত্বের দায়িত্ব" থেকে পদত্যাগ করেছেন হামাসের নেতৃত্বে 7 অক্টোবরের দক্ষিণ ইস্রায়েলে হামলার জন্য, যার ফলে 1,200 জন নিহত হয়েছিল এবং আরও 250 জন অপহৃত হয়েছিল৷

মেজর জেনারেল অ্যাহারন হালিভা হলেন প্রথম সিনিয়র সামরিক ব্যক্তিত্ব যিনি 7 অক্টোবর হামাসের হামলার জন্য পদত্যাগ করেন, যেটি প্রতিষ্ঠার পর থেকে ইসরায়েলের জন্য সবচেয়ে মারাত্মক দিন ছিল।

ab
cd

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) সোমবার বলেছে, 38 বছরের সেবার জন্য তাকে ধন্যবাদ জানিয়ে ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, "এটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এমজি আহরন হালিভা তার পদ শেষ করবেন এবং আইডিএফ থেকে অবসর নেবেন। .

অক্টোবরে, হালিভা ইসরায়েলে হামাসের নেতৃত্বাধীন হামলার বিষয়ে সতর্ক না করার জন্য তার ইউনিটের "গোয়েন্দা ব্যর্থতার" স্বীকার করেছেন।

“গত 11 দিনে আইডিএফ গোয়েন্দা ঘাঁটিগুলিতে আমার পরিদর্শনের সময়, আমি বারবার বলেছি যে এই যুদ্ধ একটি গোয়েন্দা ব্যর্থতার সাথে শুরু হয়েছিল। আমার কমান্ডের অধীনে গোয়েন্দা অধিদপ্তর, হামাসের দ্বারা শুরু করা এই সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্ক করতে ব্যর্থ হয়েছে," মেজর জেনারেল অ্যাহারন হালিভা তখন আইডিএফ-এর গোয়েন্দা কর্মীদের কাছে একটি চিঠিতে বলেছিলেন।
ইসরায়েলের শীর্ষস্থানীয় অভ্যন্তরীণ নিরাপত্তা কর্মকর্তা হামলার দায়িত্ব নেওয়ার পর তারা এলো।

শিন বেটের প্রধান রনেন বার তখন একটি বিবৃতিতে লিখেছিলেন যে, "আমরা বেশ কয়েকটি পদক্ষেপ করা সত্ত্বেও, আমরা এমন একটি পর্যাপ্ত সতর্কতা তৈরি করতে পারিনি যা আক্রমণকে ব্যর্থ করার অনুমতি দেবে," যোগ করে, "দায়িত্ব আমার উপর। ,” ইসরায়েলের আর্মি রেডিও স্টেশন অনুসারে।

abcd



আক্রমণটিকে ব্যাপকভাবে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার একটি বড় ব্যর্থতা হিসাবে দেখা হয়েছিল, অক্টোবরে বেশ কয়েকজন শীর্ষ প্রতিরক্ষা এবং নিরাপত্তা কর্মকর্তারা আক্রমণের দিকে পরিচালিত ভুল পদক্ষেপের জন্য কিছুটা দায় নিতে এগিয়ে এসেছিলেন।

ডিসেম্বরে, নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ইসরায়েল এক বছরেরও বেশি আগে হামলার জন্য হামাসের পরিকল্পনা পেয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছে যে ইসরায়েলি কর্মকর্তারা এই পরিকল্পনাটিকে উচ্চাকাঙ্খী হিসাবে প্রত্যাখ্যান করেছেন এবং গ্রুপের পক্ষে এটি পরিচালনা করা খুব জটিল বলে মনে করেছেন। ইসরায়েলি সংবাদপত্র হারেটজ সহ অন্যান্য আউটলেটগুলিও দাবি করেছে।

হামলার পরপরই, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তীক্ষ্ণ জনসমক্ষে সমালোচনার মুখে পড়েন যখন তিনি পরবর্তীতে মুছে ফেলা সোশ্যাল মিডিয়া পোস্টে নিরাপত্তা প্রধানদের বিরুদ্ধে আসন্ন হামলা সম্পর্কে সতর্ক করতে ব্যর্থ হওয়ার জন্য অভিযুক্ত করেন।


Post a Comment

0 Comments