ইসরায়েলের প্রতিরক্ষা প্রধান ইরান থেকে যে কোনও ক্ষেপণাস্ত্র হামলার দ্রুত জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন |

ইসরায়েলের প্রতিরক্ষা প্রধান ইরান থেকে যে কোনও ক্ষেপণাস্ত্র হামলার দ্রুত জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন |
                     ইসরায়েলের শীর্ষ জেনারেল ইরানকে সতর্ক করেছেন: যে কোনও আক্রমণ তাত্ক্ষণিক প্রতিক্রিয়া জানাবে |

ইসরায়েলের সাধারণ এখনও সবচেয়ে শক্তিশালী সতর্কতা জারি করেছে: প্রতিশোধ নেওয়া নিশ্চিত, প্রতিক্রিয়া কৌশল অপ্রকাশিত:
ইসরায়েলের শীর্ষ জেনারেল বলেছেন যে দেশটি ইরানের ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার প্রতিক্রিয়া জানাবে, তবে এটি অস্পষ্ট রয়ে গেছে যে সেই প্রতিক্রিয়া কী রূপ নেবে এবং এটি এতটাই শক্তিশালী হবে কিনা যে এটি সহিংসতার ক্রমবর্ধমান সর্পিলকে পূর্ণ-স্কেল আঞ্চলিক যুদ্ধে পরিণত করতে পারে।

মার্কিন কর্মকর্তারা সোমবার বলেছিলেন যে ইরানের আক্রমণের পাল্টা কিছু রূপ, যার মধ্যে 300 টিরও বেশি ক্ষেপণাস্ত্র এবং ড্রোন জড়িত ছিল, প্রায় অনিবার্য ছিল, তবে বিডেন প্রশাসন এখনও আশা করছিল এটি একটি সীমিত পাল্টা হামলা হবে এবং ইরানের ভূখণ্ডের লক্ষ্য নয়।



abc de



ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর চিফ অফ স্টাফ, লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি, হামলার পর থেকে এখন পর্যন্ত সবচেয়ে স্পষ্ট নিশ্চিত করেছেন যে ইসরাইল পাল্টা হামলা চালাবে।
"ইসরায়েলের ভূখণ্ডে এতগুলি ক্ষেপণাস্ত্র, ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং ড্রোনের এই উৎক্ষেপণ একটি প্রতিক্রিয়ার সাথে মিলিত হবে," হালেভি বলেছেন, দক্ষিণ ইস্রায়েলের নেভাটিম বিমান বাহিনী ঘাঁটি থেকে কথা বলতে গিয়ে, যা হামলায় সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছিল।

সোমবার বিকেলে ইসরায়েলের যুদ্ধ মন্ত্রিসভা গত দুই দিনের মধ্যে চতুর্থবারের মতো বৈঠক করেছে, প্রধানমন্ত্রী হিসাবে, বেঞ্জামিন নেতানিয়াহু, তার প্রতিরক্ষা মন্ত্রী, ইয়োভ গ্যালান্ট এবং সাবেক প্রতিরক্ষা মন্ত্রী এবং কেন্দ্রীয় নেতানিয়াহুর প্রতিদ্বন্দ্বী বেনি গ্যান্টজ আবার কীভাবে হাঁটবেন তা নিয়ে আলোচনা করেছেন। ক্রমবর্ধমান এবং প্রতিরোধের মধ্যে টাইটরোপ।
“আমরা সম্মান করি যে এটি একটি সিদ্ধান্ত যুদ্ধ মন্ত্রিসভা, প্রধানমন্ত্রীকে নিতে হবে। আমরা জানি যে তারা খুব কঠিন প্রতিবেশীতে বাস করে,” সোমবার হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি সিএনএনকে বলেছেন। তবে তিনি যোগ করেছেন যে জো বিডেন "এছাড়াও খুব স্পষ্ট যে আমরা ইরানের সাথে যুদ্ধ চাই না। আমরা এই দ্বন্দ্বকে প্রসারিত ও প্রসারিত করতে চাই না। আমরা জিনিসগুলিকে বাড়তে দেখতে চাই না।”

ইসরায়েলের চ্যানেল এন 12 নিউজ জানিয়েছে, কয়েক ঘন্টা ধরে চলা একটি বৈঠকের সময় বিভিন্ন বিকল্প নিয়ে আলোচনা করা হয়েছিল, যা দেখাবে যে ইরান তার ক্রিয়াকলাপগুলি আরও বড় প্রতিক্রিয়া সৃষ্টি না করে একটি লাল রেখা অতিক্রম করেছে, যেমন তেহরান হুমকি দিয়েছে।

N12 রিপোর্ট করেছে যে ইসরায়েল তার প্রতিক্রিয়াতে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সমন্বয় করতে চেয়েছিল, কিন্তু বিডেন প্রশাসন বারবার বলেছে যে তারা ইসরায়েলি পাল্টা আক্রমণে অংশ নেবে না বা সহায়তা করবে না। মার্কিন কর্মকর্তারা সোমবার পদত্যাগ করেছেন যে ইসরায়েলি সরকার শনিবার রাতে এবং রবিবার সকালে আগত ইরানি ক্ষেপণাস্ত্র এবং ড্রোনগুলির অপ্রতিরোধ্য সংখ্যাগরিষ্ঠকে গুলি করে গুলি করে "জয় নিতে" বিডেনের পরামর্শে মনোযোগ দেবে না এবং সেখানে কিছু ধরণের ইসরায়েলি বাহিনী থাকবে। প্রতিক্রিয়া

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান মঙ্গলবার তার চীনা সমকক্ষকে বলেছেন যে তেহরান সংযম প্রদর্শন করতে ইচ্ছুক এবং পরিস্থিতি আরও বাড়ানোর কোনো ইচ্ছা নেই, রাষ্ট্রীয় মিডিয়া অনুসারে।

আইডিএফ দাবি করেছে যে তারা 99% ড্রোন এবং ব্যালিস্টিক এবং ক্রুজ ক্ষেপণাস্ত্র গুলি করে ধ্বংস করেছে। কিন্তু পরে জানা গেছে যে ইরানের অনেক যুদ্ধাস্ত্র উৎক্ষেপণ করতে ব্যর্থ হয়েছে বা তাদের লক্ষ্যবস্তু থেকে অনেক কম পড়ে গেছে। শেষ পর্যন্ত, নেভাটিম ঘাঁটির চারপাশে মাত্র চারটি ইরানি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।

তবে বিডেন প্রশাসন আশাবাদী ছিল যে, পাল্টা হামলা ইরানের মাটিতে শারীরিকভাবে কোনো কিছুকে লক্ষ্যবস্তু করবে না, তবে বড় আকারের সাইবার-আক্রমণের রূপ নেবে বা ইরানের প্রক্সি বা ড্রোনের মতো ইরানি সামরিক লক্ষ্যবস্তুকে লক্ষ্য করবে। লেবানন, সিরিয়া বা ইরাকের মতো তৃতীয় দেশে উৎপাদন কারখানা।

Post a Comment

0 Comments